Monday, August 15, 2022

ঈদে আসিফ এর গান ‘ভালো থেকো’…

– রবিউল আউয়াল।

বাংলা গানের যুবরাজখ্যাত জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ তাঁর ভক্ত শ্রোতাদের জন্য ‘ভালো থেকো’ শিরোনামের একটি সুন্দর গানে সম্প্রতি কন্ঠ দিয়েছেন।

ওপর দিক থেকে শার্টের দ্বিতীয় বোতাম
খোলা রয়ে যায় ভুলে
জন্মদিনে ফুল গুঁজে দেয়া হয়না
তোমার এলিয়ে পড়া চুলে
অকারনে গুনগুন গুনগুন
খেয়ালি কথার ধুন
কতো আর ভালো লাগে-।

এমনই কথার ছন্দে সাজানো হয়েছে আসছে ঈদ উপলক্ষ্যে শ্রোতাদের জন্য ‘ভালো থেকো’ শিরোনামের এই গান। প্রথমবারের মতো জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফের জন্য ব্যাতিক্রমধর্মী এমনই এক গানের কথা লিখেছেন অনেক জনপ্রিয় গানের গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। ‘ভালো থেকো’ শিরোনামের গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুন ব্যান্ডের তরুন মুন্সি। ঈদে ‘ভালো থেকো’ শিরোনামে গানটির মিউজিক ভিডিও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলার ঢোল। ইতিমধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মান কাজ সম্পন্ন হয়েছে। মিউজিক ভিডিওটি নির্মান করেছেন সাহাদাত হোসেন।

ভালো থেকো শিরোনামের গান সম্পর্কে কন্ঠশিল্পী আসিফ জানান, অসাধারন একটি গান। গানের কথায় আমি সত্যিই খুব মুগ্ধ। বিশেষ করে আমি শহীদ মাহমুদ জঙ্গীর কথায় গানটি গাইতে পেরে খুবই আনন্দিত। তাঁর কথায় এই প্রথম আমি গান গাইলাম, যদিও আত্মীয়তার সূত্রে তিনি আমার দুলাভাই। গানটির সুরকার হিসেবে তরুন মুন্সিকে তিনিই পছন্দ করেছেন। সব মিলিয়ে দীর্ঘ পাঁচ মাসের পরিশ্রমের ফসল ‘ভালো থেকো’। আশা করি শ্রোতা-দর্শক গানটি উপভোগ করবে।

গানের সুরকার ও সঙ্গীতায়োজক তরুন মুন্সি বলেন, অনেক সুন্দর ও ব্যাতিক্রমধর্মী একটি গানের কথা ‘ভালো থেকো’ শিরোনামের গানটি। গানটি অনেক সময় নিয়ে যত্ন করে করা হয়েছে। আসছে ঈদে শ্রোতাদের আনন্দের খোরাক হিসেবে গ্রহন করবে বলে আশা করি।

শহীদ মাহমুদ জঙ্গী রেনেসাঁ, সোলস, এলআরবি ব্যান্ড ছাড়াও অনেক শিল্পীর জন্য গান লিখেছেন। তাঁর লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে – একদিন ঘুম ভাঙ্গা শহরে, ভালবাসি এ সবুজের মেলা, হৃদয় কাঁদামাটির কোন মূর্তি নয়, চায়ের কাপে পরিচয়, দখিনা হাওয়া ঐ তোমার চুলে ইত্যাদি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles