Sunday, August 14, 2022

ইসলামী গানে ‘সা রে গা মা’র নতুন সংযোজন ‘চাঁদের হাসি’…

– রবিউল আউয়াল।

পবিত্র মাহে রমজান উপলক্ষে আসছে মাহফুজ বিল্লাহ শাহী’র কথা ও সুরে, সা রে গা মা একাডেমি’র প্রযোজনায় দেশ বরেণ্য সঙ্গীত শিল্পী ও সা রে গা মা’র শিল্পীদের সমন্বয়ে হামদ-নাত ও রোজার গানের এ্যালবাম চাঁদের হাসি। এ্যালবামটিতে থাকছে মোট সাতটি গান। একটি গানের কথা লিখেছেন বিলাল হোসাইন নূরী। এ্যালবামটি মাই সাউন্ড এর ব্যানারে বাজারে আসছে।

এ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন বরেণ্য সঙ্গীত শিল্পী – এম এ মান্নান, ইয়াকুব আলী খান, সালাউদ্দিন আহমেদ, আবু বকর সিদ্দিক, গোলাম মাওলা ও সা রে গা মা একাডেমি’র বাছাইকৃত ১৬ জন শিল্পী। শব্দ ধারণ ও ধ্বনি মিশ্রণ করেন জয়নাল আবেদীন একাত্ত। এ্যালবামটির ব্যবস্থাপনায় ছিলেন রবিউল ইসলাম শিল্প। পরিচালনায় ছিলেন মাহফুজ বিল্লাহ শাহী। এ্যালবামটির সফলতা কামনা করে ইতিমধ্যেই মতামত দিয়েছেন বিশিষ্টজনেরা।

সাহিত্য সংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সাবেক মহা পরিচালক মোস্তফা জামান আব্বাসী বলেন, সা রে গা মা একাডেমির ‘চাঁদের হাসি’ এ্যালবামটি সুরের বৈচিত্র্যে সমস্ত বাংলাদেশীর ঘরে ঘরে আদৃত হবে আমার বিশ্বাস। আমি সা রে গা মা একাডেমি ও ‘চাঁদের হাসি’র সূর্য সাফল্য কামনা করছি। দেশ বরেণ্য সঙ্গীত পরিচালক ও সুরকার শেখ সাদী খান বলেন, সুন্দর যে সুন্দর, সুন্দর যে সুন্দরকে সুন্দরভাবে এগিয়ে নেয় – সা রে গা মা একাডেমির ‘চাঁদের হাসি’ এ্যালবামটি তার একটি উৎকৃষ্ট উপমা। এমন ভালো কাজের উদ্যোগ গ্রহণ করায় আমি সা রে গা মা একাডেমি’কে সাধুবাদ জানাচ্ছি ।

নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মিন্টু রহমান বলেন, দেশের জনপ্রিয় শিল্পীদের নিয়ে সা রে গা মা একাডেমি’র প্রযোজনায় মাহফুজ বিল্লাহ শাহীর কথা ও সুরে ‘চাঁদের হাসি’ নামে যে ব্যতিক্রমধর্মী এ্যালবামটি প্রকাশিত হচ্ছে আমি তার সাফল্য কামনা করছি । সা রে গা মা একাডেমির পরিচালক ও চাঁদের হাসি এ্যালবামের সকল গানের গীতিকার ও সুরকার মাহফুজ বিল্লাহ শাহী বলেন, স্বদেশ সংস্কৃতির প্রতি নিষ্ঠাবান সাংস্কৃতিক সংগঠন সা রে গা মা একাডেমি যে সকল স্বতন্ত্র কার্যক্রমের মধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নিচ্ছে ‘চাঁদের হাসি’ তার মধ্যে অন্যতম একটি প্রয়াস । আমাদের সকল তৎপরতাকে ভালোবেসে যারা সার্বিক সহযোগিতা ও দোয়া অব্যাহত রেখেছেন, সা রে গা মা পরিবারের পক্ষ থেকে তাদের প্রতি জানাচ্ছি অশেষ কৃতজ্ঞতা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles