asd
Thursday, September 12, 2024

বন্যা দূর্গতদের নিয়ে আর্টসেলের ভাবনা…

– মারজানা শেখ।

মানুষ মানুষের জন্য
জীবন জীবনের জন্য
একটু কি সহানুভূতি হতে পারেনা
ও বন্ধু মানুষ মানুষের জন্য।।

হ্যা মানুষ মানুষেরই জন্য। একজন আরেকজন মানুষের বিপদে বটের ছায়া কিংবা সহযোগিতার হাত বাড়াবে এটাই হলো মনবতা। একটি সমাজ বা জাতি যখনই বিপদে পড়েছে দল মত ধর্ম, জাত বেদ ভুলে সবাই সবার পাশে দাড়িয়েছে। এটাই আমার সোনার বাংলা এটাই আমার মায়ের বাংলা এটাই আমার দেশ এটাই আমার জন্মভূমির প্রতি আমাদের ভালোবাসা। সেই ভালোবাসা ২০২২ এর পর এবার আবারও প্রমাণ হয়েছে একবার ২০২৪শে এসে।

ছাত্র আন্দোলন থেকে শুরু করে এবারের বন্যায় সবার সহযোগিতা এসেছে সমান ভাবে। এদের মধ্যে বাদ পড়েনি সঙ্গীত জগৎ এর মানুষগুলোও। বিনোদন জগৎ এর সবাই যে যার অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। তাদের মধ্যে একটি হলো তরুণ প্রজন্মের জনপ্রিয় ব্যান্ড আর্টসেল। তাদের পথচলার ২৫ বছর সম্পন্ন হয়েছে সফলতার সাথে। তাদের রজতজয়ন্তী উদযাপনে বিশ্বের বিভিন্ন দেশে তারা ঘুরে বেড়িয়েছেন। অস্ট্রেলিয়া ও কানাডায় ট্যুর শেষে ব্যান্ড দলটি এবার মার্কিন মুলুকে পারফর্ম করতে যাচ্ছে আর সেই সাথে আছে তাদের মহৎ এক উদ্দেশ্য। শ্রোতাদের মন মাতানোর সাথে সাথে তারা চিন্তা করেছেন কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের একটা অংশ বন্যা দুর্গতদের সহায়তার জন্য ব্যয় করবেন।

শনিবার দুপুরে সামাজিক মাধ্যমে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে আর্টসেল। জানিয়েছে, সব মিলিয়ে মোট পাঁচটি কনসার্টে অংশ নেবে আর্টসেল। আর্টসেলের লিংকনকে নিয়ে স্ত্রীর আবেগঘন পোস্ট। কোটা আন্দোলনকারীদের পাশে আর্টসেল-চিরকুট-কুঁড়েঘর-আবরোভাইরাস, তারুণ্যের মনে উচ্ছ্বাস ছড়াল এবার ৭ সেপ্টেম্বর ইন্ডিয়ানা, ২২ সেপ্টেম্বর ভার্জিনিয়া, ২৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেস, ৫ অক্টোবর ডালাস এবং ১১ অক্টোবর টেক্সাসের হিউস্টন শহরে পারফর্ম করবে ব্যান্ডটি। এবং মহৎ উদ্দেশ্য সফল করবেন। এই কনসার্ট এর আয়োজক হিসেবে রয়েছে ফুলসার্কেল ক্রিয়েটিভ। তাদের পোষ্টের মাধ্যমে জানান যে, দেশের বর্তমান বন্যা পরিস্থিতি নিয়েও অবগত আর্টসেল। কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের একটা অংশ বন্যা দুর্গতদের সহায়তার জন্য ব্যয় হবে। এছাড়াও বন্যার জন্য অর্থ তহবিল সংগ্রহেও কাজ করবেন তারা। আমেরিকার বিভিন্ন স্টেটে শো করে যে পারিশ্রমিক তারা পাবে তার একটা অংশ নিয়ে আসবে বন্যা দুর্গতদের সাহায্যে। এবং ওখানে বিভিন্ন অর্গানাইজারদের সাথেও কাজ করবে ফান্ড তোলার জন্যে। তাদের এই মহৎ উদ্দেশ্য সফল হোক সেই শুভ কামনা আর্টসেলের জন্য।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles