asd
Friday, September 13, 2024

কেনো আমাকে গান গাইতে ডাকে না ?…

– হৃদয় হাসান।

‘কাজ দেয় না…’, বাঙালি বলেই বলিউডে রাজনীতির শিকার কুমার শানু ?
বিস্ফোরক গায়ক ইন্ডাস্ট্রির মানুষ বুঝলে ভালো, না হলে ওদের দুর্ভাগ্য!
অরিজিৎ, জুবিন নটিয়ালদের জমানায় কাজ পাচ্ছেন না কুমার শানু। তাঁর গান শুনে একটা প্রজন্মের শৈশব, কৈশোর এবং যৌবন কেটেছে। কিশোর কুমার পরবর্তী যুগে বলিউডে একচেটিয়া রাজত্ব করেছেন কুমার শানু। বাংলা থেকে শুরু তাঁর সফর, গানের জগতেই বড় হওয়া। মুম্বাইয়ে গিয়ে লম্বা স্ট্রাগলের পর জনপ্রিয় হয়েছিলেন। আর ফিরে তাকাতে হয় নি।

বাস এক সনম চাহিয়ে আশিকিকে লিয়ে, চুরা কে দিল মেরা, দো দিল মিল রহে হ্যায়, নবাগত নায়ক হোক কিংবা শাহরুখ-সালমন সবার হয়ে প্লে-ব্যাক করতেই সিদ্ধহস্ত তিনি। কিন্তু রাজার রাজপাটে এখন ভাটার টান। নতুনদের ভিড়ে এখন আর জায়গা হয় না তাঁর, ডাক আসে না গান গাওয়ার। বলিউড তাঁকে এখন সম্মান দেয় ঠিকই কিন্তু কাজ দেয় না। সেই আক্ষেপই জাহির করলেন শানুদা।

গায়কের শেষ ফিচার ফিল্ম গানটি ছিল ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘দম লাগা কে হ্যায়সা’ ছবির ‘দর্দ করারা’। ২০১৮ সালে ‘সিম্বা’ সিনেমায় ‘আঁখ মারে’র রিমেকেও তাঁর কণ্ঠ শোনা গিয়েছিল। দু’টি গানই সুপারহিট। তাহলে কেন শোনা যায় না তাঁর গান ?
গায়কের ইনস্টাগ্রাম থেকে হিন্দুস্তান টাইমসকে গায়ক বলেন, এখন পর্যন্ত আমার জার্নি খুব সুন্দর, ইন্ডাস্ট্রিতে সবাই আমাকে সম্মান করে। কিন্তু আশ্চর্যের ব্যাপার হলো, সবাই শ্রদ্ধা করে, ভালোবাসা দেয়, আমার গানও শোনে…আমি জানি না কেন তারা হিন্দি ছবিতে আরও গানের জন্য আমাকে ডাকে না।
কিন্তু কেন এমনটা ঘটছে ?
তবে কি রাজনীতির শিকার কুমার শানু ?
তিনি বলেন, এই প্রশ্নতো আমার মনেও আসে যে আমি যখন তাদের সামনে থাকি, তখন তারা এত ভালোবাসা দেখাচ্ছে, অথচ আমাকে গান গাইতে ডাকছে না! এটা সত্যি কি না, জানি না। যাই হোক না কেন, তারা অবশ্যই আমাকে সম্মান দেয়। কুমার শানু সম্প্রতি যুক্তরাষ্ট্রে লাইভ শোতে পারফর্ম করেছেন, প্রতিটি কনসার্ট ছিল হাউসফুল। এই প্রজন্মের কাছেও তাঁর কণ্ঠস্বর গ্রহণযোগ্য বলে দাবি করেন গায়ক।

তিনি বলেন, আমি গাইতে পারি, তাও জানি না কেন আমাকে দিয়ে গান করায় না। কেন এই প্রশ্নটা নির্মাতাদের মনে আসে না ? আমি শো করছি, আমার ভক্ত-অনুসারী আছে। যেখানেই যাই, দেখি সব শো হাউসফুল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

18,780FansLike
700SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles